1. info@www.durjoynews24.com : দূর্জয় নিউজ ২৪ :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম:
লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত খোয়াসাগর দিঘির পশ্চিম পাড়ে ভিন্ন তফসিলে হবে ডিসি পার্ক হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণ নিয়ে লক্ষ্মীপুরে নারী উদ্যোক্তা হচ্ছেন ২৬৫ জন মায়ের কোলে ফিরেছে চুরি হওয়া শিশু ওহি লক্ষ্মীপুরে ৩ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব শুরু লক্ষ্মীপুরে ফসলি জমির টপসয়েল ইটভাটায় বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষকদের এগিয়ে আসতে হবে: লক্ষ্মীপুর জেলা প্রশাসক লক্ষ্মীপুর পিডিবি থেকে বহুল আলোচিত উপ সহকারী প্রকৌশলী মশিউর রহমানকে অপসারণ উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক না দেওয়ার সিদ্ধান্ত লক্ষ্মীপুরে গভীর রাতে শীতার্ত মানুষের গায়ে কম্বল জড়িয়ে দিলেন পুলিশ সুপার

সবুজায়নে শক্তি স্লোগানে লক্ষ্মীপুরে শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

  • প্রকাশিত: সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ২০০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার : বেসরকারি জনকল্যাণমূলক উন্নয়ন প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশনের (এনজিও) প্রতিষ্ঠাবার্ষিকীতে লক্ষ্মীপুর জেলায় বৃক্ষরোপণ করা হয়েছে। সোমবার (৩ এপ্রিল) সকালে ডিসি কলোনী এলাকায় ‘সবুজায়নে শক্তি’ এ স্লোগানে ৫০টি ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়। জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ নিজ হাতে গাছ রোপন করে এ কর্মসূচির উদ্বোধন করেন।

বৃক্ষ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, শক্তি ফাউন্ডেশনের পরিচালক লিপি সাহা, হেলথ প্রোগ্রামের সহকারী পরিচালক ফাতেমা চৌধুরী, লক্ষ্মীপুর রিজিওন প্রধান জহুরুল হক, এরিয়া সুপারভাইজার বাবুল আক্তার ও শাহাদত হোসেন প্রমুখ।

লক্ষ্মীপুর রিজিওন হেড জহুরুল হক জানান, ১৯৯২ সালে প্রতিষ্ঠিত শক্তি ফাউন্ডেশন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি, এনজিও বিষয়ক ব্যুরো (প্রধানমন্ত্রীর কার্যালয়) এবং যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর থেকে নিবন্ধনকৃত। সারাদেশে এ প্রতিষ্ঠানের ৫০৪টি শাখা অফিস রয়েছে। প্রতিষ্ঠানটি ৮৭টি শক্তিশালী মেডিকেল সার্ভিস সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য সেবা ও সুরক্ষা দিয়ে আসছে। এছাড়া নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, আর্থ-সামাজিক উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ প্রদান করে উপযুক্ত ঋণ দানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করা হচ্ছে। ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গ্রিণ ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে চলতি মাসে ৫৫টি জেলাতে ৩ হাজার ১০০টি বৃক্ষরোপনের পরিকল্পনা নেওয়া হয়েছে। এটি পরিবেশের উন্নয়ন ঘটাবে ও অন্যদের উদ্ভুদ্ধকরণের কাজে আসবে। এছাড়া টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো খবর

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: : ইয়োলো হোস্ট