1. info@www.durjoynews24.com : দূর্জয় নিউজ ২৪ :
বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:৫৫ অপরাহ্ন

শুষ্ক ত্বকের যত্নে মধু

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ২২৩ বার পড়া হয়েছে

অনেকেই সারা বছর শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন। আর শুষ্ক ত্বকের ঠিকমতো পরিচর্যা না করলে ত্বক ফেটে যাওয়া, রুক্ষ, নিস্তেজ হয়ে যাওয়ার মতো নানা সমস্যা দেখা দেয়। তাছাড়া, অনেকক্ষণ শীততাপ নিয়ন্ত্রিত ঘরে থাকলেও ঠোঁট, মুখ শুষ্ক-রুক্ষ হয়ে যায়, ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা হারায়। তাই খেয়াল রাখতে হবে ত্বক যাতে পায় সঠিক ময়েশ্চারাইজেশন। আর যদি তা প্রাকৃতিক উপায়ে করতে পারেন তাহলে তো সবচেয়ে ভালো।

শুষ্ক ত্বকের সমস্যা দূর করতে দারুণ কার্যকর মধু। এটি ত্বককে ময়েশ্চারাইজ করে, নিস্তেজ ত্বকে উজ্জ্বলতা ফেরায়, ত্বক নরম করে এবং ত্বকের প্রদাহ প্রশমিত করতে পারে। তাই, মধুকে আপনি আপনার সৌন্দর্যের রুটিনের একটি অংশ করে তুলতে পারেন। জেনে নিন, শুষ্ক ত্বককে কোমল ও উজ্জ্বল করে তুলতে মধু কীভাবে ব্যবহার করবেন –

১ টেবিল চামচ মধুর সঙ্গে আধা চা চামচ হলুদ গুঁড়া ও আধা চা চামচ গ্লিসারিন মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে ও গলায় এই পেস্টটি লাগিয়ে শুকোতে দিন। তারপর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন।

১ টেবিল চামচ মধুর সঙ্গে ১ টেবিল চামচ পাকা কলার পেস্ট ভালো করে মিশিয়ে নিন। প্যাকটি মুখে লাগিয়ে শুকোতে দিন। তারপর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন।

১ টেবিল চামচ বেসন, ২ টেবিল চামচ দুধ ও ১ টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। পেস্টটি মুখে লাগিয়ে ম্যাসাজ করুন কিছুক্ষণ। তারপর শুকোনোর জন্য ছেড়ে দিন। একেবারে শুকিয়ে গেলে মুখ ধুয়ে ফেলুন।

২ চা চামচ মধুর সঙ্গে ১ চা চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে লাগান। আধ ঘণ্টা পর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে নিন।

সংবাদটি শেয়ার করুন

আরো খবর

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: : ইয়োলো হোস্ট