1. info@www.durjoynews24.com : দূর্জয় নিউজ ২৪ :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত খোয়াসাগর দিঘির পশ্চিম পাড়ে ভিন্ন তফসিলে হবে ডিসি পার্ক হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণ নিয়ে লক্ষ্মীপুরে নারী উদ্যোক্তা হচ্ছেন ২৬৫ জন মায়ের কোলে ফিরেছে চুরি হওয়া শিশু ওহি লক্ষ্মীপুরে ৩ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব শুরু লক্ষ্মীপুরে ফসলি জমির টপসয়েল ইটভাটায় বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষকদের এগিয়ে আসতে হবে: লক্ষ্মীপুর জেলা প্রশাসক লক্ষ্মীপুর পিডিবি থেকে বহুল আলোচিত উপ সহকারী প্রকৌশলী মশিউর রহমানকে অপসারণ উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক না দেওয়ার সিদ্ধান্ত লক্ষ্মীপুরে গভীর রাতে শীতার্ত মানুষের গায়ে কম্বল জড়িয়ে দিলেন পুলিশ সুপার

বাগমারার মাড়িয়ায় ঘূর্ণিঝড়ে ঘরবাড়ির ব্যাপক ক্ষতি,পরিদর্শন করলেন যুবলীগ সভাপতি মামুন প্রাং

  • প্রকাশিত: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৭ বার পড়া হয়েছে

রাজশাহী জেলাপ্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার উপর দিয়ে আকস্মিকভাবে বয়ে যাওয়া গত কয়েকদিনের ঘূর্ণিঝড় ও ভারি বৃষ্টিতে পশ্চিম বাগমারায় ঘরবাড়ি ও পানবরজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
মঙ্গলবার দুপুরে বৃষ্টিপাতের সাথে হঠাৎ করেই ঘূর্নিঝড়ে উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের মাড়িয়া গ্রামের প্রায় ২০-২৫টি ঘরবাড়ির চাল ও পারবরজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
গোবিন্দপাড়া ইউনিয়নের উপর দিয়ে আকস্মিকভাবে প্রায় ১০ মিনিটকাল স্থায়ী ঘূর্ণিঝড় বয়ে যায়। ঝড়ের পাশাপাশি আকাশ থেকে ব্যাপকভাবে বৃষ্টিও ঝরে। প্রবল ঝড় ও বৃষ্টিতে সরজমিনে গিয়ে এলাকাবাসী সুত্রে জানা যায় গোবিন্দপাড়া ইউনিয়নের মাড়িয়া গ্রামে মঙ্গলবার দুপুরে হড়মের বিল থেকে উঠে আশা ঝড়ে নিমিশেই ঘরবাড়ির টিনের চালা উড়ে ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে যায় এবং পানবরজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ে গোবিন্দপাড়ার মাড়িয়া গ্রামের অসংখ্য গাছপালা ভেঙ্গে ও উপড়ে যায়। বেশ কয়েকটি পান বরজ মাটির সঙ্গে মিশে যায়।ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্থরা হলেন মাড়িয়া গ্রামের মৃত ফজের আলীর ছেলে আব্দুল মতিন, মৃত তনজেব আলীর ছেলে তাইজেল উদ্দিন,এনায়াত আলীর ছেলে আবুল কালাম আজাদ,জামাল হোসেন,মৃত নজের আলীর ছেলে মোশাররফ আলী,মোবারক হোসেন,মহির উদ্দিনের ছেলে মতিউর রহমান,মফিজ উদ্দিনের ছেলে শরিফুল ইসলাম,দলীমুদ্দিনের ছেলে মোশাররফ,আফসার আলীর ছেলে সবুর হোসেন,আঃ সোবহান,গোলম হোসেন,কবিরের ছেলে দেলোয়ার হোসেন,বরকোত আলীর ছেলে সুমন আলী,মিলন হোসেন,মৃত ফায়েজ উদ্দিনের ছেলে ক্জেম উদ্দিন,আনেচ আলীর ছেলে আল-মামুন সহ ২০-২৫ জনের ঘরবাড়ির প্রায় ১৫-২০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।
ঝড়ে ক্ষয়ক্ষতির কথা শুনে একটু পরেই মঙ্গলবার বিকেলে ক্ষতিগ্রস্থদের ঘরবাড়ি ও পানবরজ পরিদর্শন করেন বাগমারা উপজেলা যুবলীগ সভাপতি জনাব আল-মামুন প্রামানিক।
এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করতে বলেন এবং তাদের সাহায্যের আশ্বাস দেন।এসময় উপস্থিত ছিলেন গোবিন্দপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আশরাফুল আলম,ইউপি সদস্য ইমাজ উদ্দিন, গোবিন্দপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।ক্ষতিগ্রস্থ সকল পরিবারে প্রতি সু-দৃষ্টি দিয়ে তাদের আর্থিক সহযোগিতার জন্য ইউপি চেয়ারম্যান,বাগমারা উপজেলা চেয়ারম্যান, স্থানীয় সংসদ সদস্য সহ সকলের কাছে দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ও এলাকাবাসী ।এবিষয়ে গোবিন্দপাড়া ইউপি চেয়ারম্যান বিজন সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি সহযোগিতা করার আশ্বাস দেন ,এবং বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু শ্রী অনিল কুমার সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনিও ক্ষতিগ্রস্থ পরিবারকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো খবর

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: : ইয়োলো হোস্ট